এশিয়া কাপে ৫৯ রানে হারলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২২

সংগৃহীত

এশিয়া কাপে ভারতের কাছে ৫৯ রানে হারলো বাংলাদেশ নারী দল। ভারতের দেওয়া ১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০০ রান করে থামে টাইগ্রেসরা। চার ম্যাচে এটিই দ্বিতীয় হার বাংলাদেশের।

শনিবার (০৮ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬০ রানের লক্ষ্যে নেমে পুরো ২০ ওভার ব্যাট করে ৭ উইকেটে ১০০ রান তুলতে পেরেছে নিগার সুলতানা জ্যোতিরা।

সর্বোচ্চ ৩৬ রান করেছেন জ্যোতি। ওপেনার ফারজানা হকের ব্যাট থেকে এসেছে ৩০ রান। আরেক ওপেনার মুর্শিদা খাতুন করেন ২১ রান। বাকি ব্যাটাররা সবাই ১০-এর নিচে আউট হন। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা ও শেফালি ভার্মা।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে ভারত। ওপেনিং জুটিতেই ১২ ওভারে ৯৬ রান তুলে ফেলে তারা। শেফালি ভার্মাকে বোল্ড করে এই জুটি ভাঙেন রুমানা আহমেদ।

৪৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৫ রান করেন শেফালি। আরেক ওপেনার স্মৃতি মন্দানার ব্যাট থেকে আসে ৩৮ বলে ৪৭ রান। তিনে নামা জেমিমা রদ্রিগেজ ২৪ বলে ৬ বাউন্ডারিতে ৩৫ রানে অপরাজিত থাকেন।

৩ ওভারে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন রুমানা আহমেদ। সালমা খাতুন ৩ ওভারে ১৬ রানে নেন ১ উইকেট। সানজিদা আক্তার মেঘলা কোনও উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২০ রান দেন।

Nagad

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুর্শিদা খাতুন, ফারজানা হক, রিতু মনি, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, সালমা খাতুন, ফারিহা তৃষ্ণা ও সানজিদা আক্তার মেঘলা।

ভারত একাদশ: স্মৃতি মান্ধানা (অধিনায়ক), শেফালি বর্মা, মেঘানা, জেমিমাহ রদ্রিগেজ, রিচা ঘোষ, কিরণ নভগিরে, পূজা ভাস্কর, দীপ্তি শর্মা, স্নেহ রানা, রেনুকা সিং ও রাজেশ্বরি গায়কোয়াদ।

সারাদিন/০৮ অক্টোবর/এমবি