আবারও দুই দিনের রিমান্ডে জামায়াত আমিরের ছেলে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দু’জনের আবার দু’ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সংগৃহীত ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দু’জনের আবার দু’ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় তাদের এই রিমান্ড মঞ্জুর করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

তিন দিনের রিমান্ড শেষে রাফাত সাদিক ও ফাহিম সিদ্দিকীকে আজ ( সোমবার) আদালতে হাজির করে আরও ৭ দিনের করে রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডভুক্ত অপর আসামি হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১০ নভেম্বর দুই আসামিকে আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।

Nagad

মামলা সূত্রে জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা ও সমন্বয়ক। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গি সদস্যকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।