২৪ ঘণ্টায় আরও ৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো: জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮ নতুন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২ জন এবং ঢাকার বাইরে ৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২০ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ১৭ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ১ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭০৮ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩৮ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৩৭০ জন।

অন্যদিকে, ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৭৮ জন। তাদের মধ্যে ঢাকায় ৩২১ জন ও ঢাকার বাইরে ৩৫৭ জন।

Nagad

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে জানুয়ারির ১ তারিখ থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন।

সারাদিন/২২ ফেব্রুয়ারি/এমবি