ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

ফ্রান্সের নতুন অধিনায়ক হিসেবে কিলিয়ান এমবাপ্পেকেই ঘোষণা করেছেন ফরাসি ফুটবল দলের প্রধান কোচ দিদিয়ের দেশম। এর মধ্যে দিয়ে হুগো লরিসের স্থলাভিষিক্ত হলেন ২৪ বছর বয়সী গতিদানব এমবাপ্পে।

মঙ্গলবার (২১ মার্চ) ফ্রান্সের ফুটবল প্রোগ্রাম ‘টেলিফুট’-এ মুখ খুলেছেন দেশম। সাক্ষাৎকারে ফরাসি কোচ জানান, এমবাপ্পেই হতে যাচ্ছেন ফ্রান্স দলের অধিনায়ক।

আগামী ২৫ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে ফ্রান্সের ইউরো বাছাই পর্ব। এই ম্যাচ দিয়েই নতুন অধিনায়কের যুগে প্রবেশ করবে ফরাসিরা।

ফরাসিদের হয়ে ৬৬ ম্যাচে ৩৬ গোল করা এমবাপ্পের অধিনায়কত্ব করার মতো সব গুণই আছে বলেই মনে করেন দিদিয়ের দেশম। ফ্রান্সের প্রধান কোচ বলেন, “এমবাপ্পে ফ্রান্সের নতুন অধিনায়ক। আঁতোয়ান গ্রিজম্যান সহ-অধিনায়ক। মাঠে ও দলের মধ্যেও একজন গুরুত্বপূর্ণ ফুটবলার হিসেবে এই দায়িত্ব পাওয়ার মতো সব গুণ এমবাপ্পের মধ্যে আছে।”

মঙ্গলবার সংবাদ সম্মেলনে দেশম বলেছিলেন, “অনুশীলনের প্রথম কয়েক দিন আমি এ বিষয়ে ফুটবলারদের সাথে কথা বলব। অবশ্যই কিলিয়ান (এমবাপ্পে) সেই ফুটবলারদের মধ্যে একজন। পরবর্তী সংবাদ সম্মেলনে আমি বিষয়টা সম্পর্কে আরও ধারণা দিতে পারব। আরেকটু স্পষ্ট করে বললে, ম্যাচের আগের দিন বৃহস্পতিবার।”

সারাদিন/২২ মার্চ/এমবি

Nagad