শেখ রাসেল চ্যালেঞ্জ কাপ ক্রিকেটে ব্রাদার্স ও আফতাব একাডেমির জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২২

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এবং সিজেকেএস-এর ব্যবস্থাপনায় আয়োজিত শেখ রাসেল অনুর্ধ-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্টের খেলায় জয় পেয়েছে ব্রাদার্স ক্রিকেট একাডেমি এবং আফতাব আহমেদ ক্রিকেট একাডেমি। বিজয়ী দলের অন্তিক ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর।

সোমবার (২২ আগস্ট) এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ক্রিকেট একাডেমি ৭ উইকেটে মিলেনিয়াম ক্রিকেট একাডেমিকে পরাজিত করে।

দিনের দ্বিতীয় ম্যাচে আফতাব ক্রিকেট একাডেমি ৮ উইকেটে চিটাগাং স্কোয়াডকে পরাজিত করে। দিনের প্রথম খেলায় টস জিতে ব্যাট করতে নেমে মিলেনিয়াম ক্রিকেট একাডেমি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২১ রান সংগ্রহ করে। দলের পক্ষে আফনান চৌধুরী ৫৫ বলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬১ রান করে। এছাড়া শাফিন আহমেদ ৩৬ বলে করে ২০ রান। ব্রাদার্সের পক্ষে মিফতাহুল আলম ও নাইমুর রহমান ৩টি করে উইকেট লাভ করে। ১২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্রাদার্স ক্রিকেট একাডেমি ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে। দলের পক্ষে আয়ান হক ৩১, আওসাফ খান ২১ এবং রাহুল দাস করে ২১ রান। মিলেনিয়াম ক্রিকেট একাডেমির পক্ষে ২টি উইকেট নিয়েছে আফনান । একটি উইকেট নিয়েছে শাফিন। বিজয়ী দলের আয়ান হক ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম।

দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে চিটাগাং স্কোয়াড নির্ধারিত বিশ ওভারে ৮ উইকেটে মাত্র ৬৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে আবদুল করিম ১৭ এবং আরেফিন হাসান করে ১১ রান। বাকি কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। আফতাব একাডেমির সিফাত ১৬ রানে ৪ উইকেট লাভ করে। আন্তুনু নিয়েছে ২টি উইকেট। একটি করে উইকেট নিয়েছে ওয়াসি এবং ইফাজ। ৬৭ রানের স্বল্প রান তাড়া করতে নেমে অন্তিকের অপরাজিত ৩৪ রানের সুবাধে আফতাব ক্রিকেট একাডেমি ৯.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। দলের অন্তিক ৩২ বলে করে ৩৪ রান। ১৪ বলে ১৫ রান করে সামি। চিটাগাং স্কোয়াডের পক্ষে একটি করে উইকেট নিয়েছে মিসবাহ এবং সোহরাব।

বিজয়ী দলের অন্তিক ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর। টুর্নামেন্টে আজও দুটি খেলা অনুষ্ঠিত হয়।

Nagad