দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ৪০০০ কর্মীর বেতন বাড়িয়েছে কেএসআরএম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২২

চলমান মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিবেচনায় নিম্নআয়ের কর্মীদের বেতন বৃদ্ধি করেছে কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম)। তবে এটি কার্যকর হবে ১ আগস্ট থেকে। নিম্নআয়ের (যাদের বেতন ২৫ হাজারের নিচে) এমন এই ৪ হাজার কর্মী এ সুবিধা পাবেন।এতে প্রতিমাসে কেএসআরএমের বাড়তি খরচ হবে প্রায় কোটি টাকা।

বৃহষ্পতিবার (২৫ আগস্ট) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্মকর্তারা গনমাধ্যমকে জানিয়েছেন, প্রত্যেক কর্মীর বার্ষিক যে পরিমাণ বেতন বাড়ানো (ইনক্রিমেন্ট) হয়, তার সমপরিমাণ বেতনই বাড়ানো হয়েছে। তবে এই বেতন বৃদ্ধি প্রতি বছরের নিয়মিত বার্ষিক বেতন বৃদ্ধিতে কোনো প্রভাব ফেলবে না।

এর আগে গত জানুয়ারিতে কোভিড-১৯ এর কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট মোকাবিলা করতে নিজেদের সব কর্মীর বেতন বাড়িয়েছিল কেএসআরএম। এ ঘোষণায় কর্মীদের আর্থিক টানাপোড়েন কিছুটা হলেও স্বস্তি আসবে বলে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে। সবার মাঝে খুশির আমেজ বিরাজ করছে।

কেএসআরএম উপ ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাত এ প্রসঙ্গে বলেন, বর্তমান বাজার পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষ বেশ বেকায়দায়। হঠাৎ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় জনজীবনে প্রভাব পড়েছে। পরিস্থিতি সামাল দিতে সরকার যেমন নানামুখী পদক্ষেপ নিয়েছে, আমাদেরও যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে এবং পদক্ষেপ নিতে হবে। কেএসআরএম সেই তাড়না থেকেই নিম্নআয়ের কর্মীদের পাশে দাঁড়িয়েছে

কেএসআরএম উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান বলেন, “বর্তমান বাজার পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষ বেশ বেকায়দায় আছে। হঠাৎ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় জনজীবনে এর প্রভাব পড়েছে।”

Nagad

এসময় তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের মূল চালিকা শক্তি কর্মীদের প্রতি কেএসআরএমের উদার দৃষ্টিভঙ্গি আগামীতেও অব্যাহত থাকবে।

সারাদিন/২৫ আগস্ট/আর