‘সন্তানের জন্য শুধু ক্যারিয়ার নয়, সবকিছুই করতে রাজি আছি’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২২

ঢাকাই সিনেমার নায়িকা অপু বিশ্বাস দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন। এক সময় ঢালিউডের শীর্ষ নায়িকা হিসেবে ব্যস্ত সময় পার করার পর মাঝে বিরতিতে যান তিনি। এখন আবারও সিনেমায় ফিরেছেন অপু। আগামী ১৬ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত প্রথম কলকাতার সিনেমা ‘আজকের শর্টকাট’। সেই সিনেমাটির প্রচারণায় এখন ভারতের কলকাতায় আছেন নায়িকা অপু।

সিনেমাটির প্রচারণার সময় ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারে দেওয়া এক সাক্ষাৎকারে অপু বিশ্বাসকে জিজ্ঞেস করা হয়, জীবনে কোন ঘটনাটি না ঘটলে খুশি হতেন?

জবাবে নায়িকা অপু বলেন, “অবশ্যই বলব, শাকিব খানের সাথে বিয়েটা। এত দ্রুত বিয়ে, দ্রুত বাচ্চা-সবটাই তাড়াতাড়ি করে ফেলেছি। এটি যদি সময় নিয়ে করতাম, বুঝে করতাম তা হলে ভালো হতো।”

জীবনের কোন ঘটনায় খুশি হয়েছেন? বিপরীতমুখী এই প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেন, “মা হওয়াটা। ভুল করে হলেও মা হয়েছি।”

তবে সেই সাক্ষাৎকারের অংশবিশেষ দেশীয় কিছু গণমাধ্যমে ভিন্ন উপস্থাপনে খবর প্রকাশ হওয়ায় আহত হয়েছেন নায়িকা অপু বিশ্বাস। এ বিষয়ে নিজের ফেসবুকে একটি ভিডিওবার্তা দিয়েছেন তিনি।

নায়িকা অপু বিশ্বাস বলেন, “কথাটা এভাবে বলিনি, এভাবে বোঝাতে চাইনি। সন্তানকে নিয়ে আমার যুদ্ধ, পথচলা সব আপনারা দেখেছেন। এ বিষয়ে সবাই জানেন। কথার প্রেক্ষিতে বলেছি, খুব অল্প বয়সে বিয়ে করেছি, বাচ্চা নিয়েছি। হয়তো হুটহাট এই সিদ্ধান্তগুলো ভুল ছিলো। স্পেসিফিক আমার সন্তানের জন্য কখনও কোনো ভুল নেই। তার জন্য শুধু ক্যারিয়ার কেন, সবকিছুই সেক্রিফাইজ করতে রাজি আছি।”

Nagad

অপু আরও বলেন, “আমার ভীষণ কষ্ট লাগছে। আপনারা সবাই আমার কাছের মানুষ। আমার চেয়ে বেশি ভালোবাসবেন আমার সন্তানকে। সেখানে স্পেসিফিক আমার কথাটা না বুঝে, ইমোশন না বুঝে এভাবে না লিখলেও হতো।”

অপু বিশ্বাস বলেন, “আমি মনে করি, আমার ক্যারিয়ারের পেছনে আপনাদেরও (গণমাধ্যম) অনেক সাপোর্ট আছে। আপনাদের কারণেই আমার সন্তান আজ সবার কাছে এত প্রিয়, এত ভালোবাসার। আসলে আমি হয়তো বুঝাতে পারিনি। হতে পারে আমার বলাটা আপনাদের কাছে অন্যভাবে গিয়েছে বলেই আপনারা লিখেছেন। অনুরোধ করবো, যারা যারা লিখেছেন, অবশ্যই সংশোধন করে নিবেন।”

অপু বলেন, “আমার সন্তানের ঊর্ধ্বে কিছুই নয়। আমার পৃথিবী, আমার জীবন- সবকিছু মিলে আমার ছেলে আব্রাম খান জয়। তার জন্য আমার যত সেক্রিফাইজ করতে হবে, শতভাগ করবো। সে আমার সবকিছু। তার জন্য আমি যুদ্ধ করে এসেছি, করছি, প্রয়োজনে ভবিষ্যতেও করবো। সবাই আমার এবং সন্তানের জন্য দোয়া, আশীর্বাদ রাখবেন। ভালো থাকবেন, সুন্দর থাকবেন।”

কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতার লেখা গল্পে ‘আজকের শর্টকাট’ সিনেমাটি পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপু বিশ্বাসের সঙ্গী হয়েছেন গৌরব চক্রবর্তী। এছাড়া বিভিন্ন চরিত্রে পর্দায় হাজির হবেন- পরমব্রত চ্যাটার্জি, সুমন্ত মুখার্জি, চন্দন সেন, শঙ্কর দেবনাথ, রাজশ্রী ভৌমিক, বিশ্বনাথ বসু প্রমুখ।

সারাদিন/২৫ আগস্ট/এমবি