চট্টগ্রামে করোনায় নতুন করে আক্রান্ত ৫, মৃত্যু নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২

চট্টগ্রামে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ৩ দশমিক ৩৫ শতাংশ। শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি।

করোনা সংক্রান্ত চট্টগ্রামের হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয় থেকে আজ প্রেরিত রিপোর্টে এ সব তথ্য জানা যায়।

রিপোর্টে দেখা যায়, নগরীর আট ল্যাবে গতকাল ১৪৯ জনের নমুনায় নতুন ৫ জন পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে শহরের ৩ ও হাটহাজারী উপজেলার ২ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৭২৪ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৯৩ হাজার ৮৩৩ ও গ্রামের ৩৪ হাজার ৮৯১ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষিত ২৪ নমুনার মধ্যে হাটহাজারী উপজেলার ২টিতে জীবাণু থাকার প্রমাণ মিলেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১ জনের নমুনার মধ্যে শহরের একজন ভাইরাসবাহক শনাক্ত হন। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১০ নমুনার একটিতে করোনার জীবাণু মিলে। এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষায় শহরের একজন পজিটিভ পাওয়া যায়।

এছাড়া, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২১, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৫, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩২ ও এপিক হেলথ কেয়ার হাসপাতাল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করা হলে একটিতেও জীবাণুর উপস্থিতি ধরা পড়েনি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, সিভাসু’তে ৮ দশমিক ৩৩ শতাংশ, ইম্পেরিয়াল হাসপাতালে ৪ দশমিক ৭৬, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১০, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৩ দশমিক ৭০ শতাংশ এবং চমেকহা, আরটিআরএল, শেভরন, এপিক হেলথ কেয়ারে ০ শতাংশ।

Nagad