পুরো প্রস্তুত হয়েই এসেছি: আফগান অধিনায়ক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২

সংযুক্ত আরব আমিরাতে কিছুক্ষণ পরই শুরু হতে যাচ্ছে ১৬তম এশিয়া কাপ। এবারের আসরের প্রথম ম্যাচে মাঠে নামছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এই দুই দলের গ্রুপের অন্য দলের নাম বাংলাদেশ। গ্রুপ পর্বে এই তিন দল থেকে দুই দল জায়গা করে নেবে সুপার ফোরে।

সেখানে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে একে অপরের বিপক্ষে খেলার পর শীর্ষ দুই দল জায়গা করে নেবে ফাইনালে। শক্তিমত্তার বিচারে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা তিন দলই প্রায় কাছাকাছি। তবে এই গ্রুপ থেকে সুপার ফোরে জায়গা করে নিতে চায় মোহাম্মদ নবির দল আফগানিস্তান।

মাঠে নামার আগে দলটির অধিনায়ক মোহাম্মদ নবি সংবাদ সম্মেলনে বলেন, “আমরা আশা রাখি সুপার ফোরে কোয়ালিফাই করব। দুই দলই কঠিন প্রতিপক্ষ। তারা সংযুক্ত আরব আমিরাতে অনেক খেলেছে। আমরা তাদের বিপক্ষে আমাদের শতভাগ দিব।”

আফগান অধিনায়ক বলেন, “অনেক বছর ধরেই দুবাই-শারজা আমাদের হোম গ্রাউন্ড। আমাদের জন্য এটা ভালো খেলার দারুণ সুযোগ। আমাদের স্পিন অ্যাটাকের বিশ্বজোড়া খ্যাতি আছে। রশিদ-মুজিব আছে, মাঝেমাঝে আমিও একটুআধটু করি (হাসি)। দলের কম্বিনেশনও দারুণ। বোলিংয়েই আমাদের নির্ভরতা বেশি কারণ এটাই আমাদের শক্তির জায়গা। এবার রান তাড়া করতেও সর্বোচ্চ চেষ্টা করব। বড় দলগুলোর বিপক্ষে আমরা বেশি ম্যাচ খেলার সুযোগ পাই না। টুর্নামেন্টগুলোতেই শুধু ওদের সাথে খেলতে পারি। আমরা ম্যাচগুলো হেরে যাই শেষমুহুর্তে এসে।”

মোহাম্মদ নবি বলেন, “এবার আমরা পুরো প্রস্তুত হয়েই এসেছি। ছোট ছোট ভুলগুলো এবার যেন না হয়। সম্প্রতি আয়ারল্যান্ডের কাছে ছোট ছোট ভুলের কারণে সিরিজ হেরেছি। এশিয়া কাপে মানিয়ে নিতে আমরা এক সপ্তাহ আগে এসেছিলাম। আশা করি এবার আগের চেয়ে ভালো করব।”

সারাদিন/২৭ আগস্ট/এমবি

Nagad