সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রোববার (২৮ সেপ্টেম্বর) দুপুরে এই ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইট- https://collegeadmission.eis.du.ac.bd এ লগইন করে ভর্তি পরীক্ষার ফল দেখতে পারবেন।

ঢাবি’র কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির গণমাধ্যমকে জানান, ভর্তি পরীক্ষায় পাসের হার ৬৬.২২ শতাংশ। তিনি বলেন, পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর বা গ্রেডের ভিত্তিতে মেধাস্কোর নির্ধারিত হয়েছে।

এর আগে গত শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ১২টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগগুলোতে মোট আসন সংখ্যা রয়েছে ৯৭০৩টি। এর বিপরীতে আবেদন জমা পড়েছিলো ৩৮ হাজার ৬২৭টি।

ঢাকা কলেজে কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের মোট আসন সংখ্যা ১৫৪২টি। ইডেন মহিলা কলেজে মোট আসন সংখ্যা ২১০৪টি। সরকারি তিতুমীর কলেজে মোট আসন রয়েছে ২২৮৭টি। কবি নজরুল সরকারি কলেজে মোট আসন রয়েছে ১১৩৪টি। সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে মোট আসন সংখ্যা ৮৫৫টি। বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে মোট আসন রয়েছে ৭৬৪টি। এবং সরকারি বাঙলা কলেজে মোট আসন সংখ্যা ১০১৭টি।

Nagad

সারাদিন/২৮ আগস্ট/এমবি