করিম বেনজিমার জোড়া গোলে রিয়ালের জয়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

সংগৃহীত

স্বাগতিক এস্পানিওলের বিপক্ষে ফরাসি ফুটবলার করিম মোস্তফা বেনজেমার জোড়া গোল করে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয় জয় এনে দেন তিনি।

রোববার (২৮ আগস্ট) রাতে এস্পানিওলের আরসিডিই স্টেডিয়ামে লা লিগার ম্যাচে এস্পানিওলের বিপক্ষে ৩-১ গোলের জয় পায় রিয়াল মাদ্রিদ।

টানা তিন জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরেছে কার্লো আনচেলত্তির দল। এই ম্যাচে বাকি একটি গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র। তিন ম্যাচে তিন জয়ে রিয়াল মাদ্রিদের ৯ পয়েন্ট।

ম্যাচ শুরুর মাত্র ১২ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। চুয়ামেনির বাড়ানো পাসে ছয় গজ বক্সের সামনে থেকে প্লেসিং শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

এরপর ৪৩ মিনিটে সমতায় ফেরে এস্পানিওল। সানচেজের বাড়ানো পাস বক্সে পেয়ে যান জোসেলু। প্রথম দফায় তার গতির শট রিয়াল গোলকিপার থিবো কোর্তুয়া ফিরিয়ে দিলেও দ্বিতীয় দফায় ডান পায়ের বুলেট গতির শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার লক্ষ্যে আক্রমণের উপর আক্রমণ করেও গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। ম্যাচের শেষ দিকে ৮৮ মিনিটে সেই গোল করেন করিম বেনজিমা। বক্সের কোণা থেকে রদ্রিগোর ক্রস দূরের পোস্টে লাফিয়ে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি এই স্ট্রাইকার।

Nagad

দ্বিতীয়ার্ধের যোগ করা ৬ মিনিটে দশ জনের দলে পরিণত হয় এস্পানিওল। বদলি নামা সেবাওসকে ফাউল করে বসেন গোলকিপার বেঞ্জামিন লেকোমতে। এতে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। সফল স্পট কিকে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন করিম বেনজিমা।

গত মৌসুমে দলের অসংখ্য প্রত্যাবর্তনের ত্রাতা এবং চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ের কারিগর করিম বেনজেমা এবারের লিগে এই নিয়ে তিন গোল করলেন।

সারাদিন/২৯ আগস্ট/এমবি