উচ্ছেদের ঘোষণা পেয়ে ‘দখলমুক্ত’ করলো দখলদারেরা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে-ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) এমন ঘোষণার পর স্বপ্রণোদিত হয়ে দখলমুক্ত করলো স্বয়ং দখলদারেরা।

গত রাতে নগরীর নিমতলী মোড়ে এমন ঘটনা ঘটে। আজ এই ঘটনা প্রত্যক্ষ করে নগর কর্তৃপক্ষ।

আজ সোমবার (২৯ অগাস্ট) নিমতলী মোড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ করার ঘোষণা দিয়ে গতকাল বিকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি বিভাগ হতে সেই এলাকায় মাইকিং করা হয়। এ সময় সেখানে অবৈধভাবে দখল করে রাখা দোকানগুলোকে লাল কালি দিয়েও চিহ্নিত করে দেওয়া হয়।

সে অনুযায়ী উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান, অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল, পুলিশ সদস্য, করপোরেশনের সার্ভেয়ার, পেশকার, উচ্ছেদ শ্রমিকসহ উচ্ছেদ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ নিমতলী মোড়ে যান। কিন্তু সেখানে যাওয়ার পর তারা সকলেই বিস্মিত হন। ইতোমধ্যে লাল কালিতে চিহ্নিত ১৫টি দোকান কে বা কারা রাতের মধ্যে উচ্ছেদ করে ফেলেছেন। পরে খবর নিয়ে জানা যায় যে, দখলদারেরা নিজ উদ্যোগেই গতরাতে তা উচ্ছেদ করেছে।

সামগ্রিক বিষয়ে করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, “আজকের উচ্ছেদ নিয়ে গতকাল আমরা নিমতলী মোড়ে মাইকিং করা হয় এবং লাল কালি দিয়ে সেগুলো চিহ্নিত করে দেওয় হয়। আজ আমরা বিস্ময়ের সাথে লক্ষ্য করেছি যে, দখলদারেরাই নিজ উদ্যোগে অবৈধ দখলদারিত্বের অবসান ঘটিয়েছি।”

স্বপ্রণোদিত এই দখলমুক্তির ফলে সেখানে ১২০ ফুট দৈর্ঘ্য এবং সর্বনিম্ন ১০ ফুট হতে ৩০ ফুট প্রশস্থ হয়েছে।

Nagad