২৪ ঘণ্টায় সর্বোচ্চ ডেঙ্গুরোগী শনাক্ত, একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

Saradin.news

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২০১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এটিই এখন পর্যন্ত চলতি বছরে একদিনে সর্বোচ্চ ডেঙ্গুরোগী শনাক্ত। এছাড়া একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে
আরও একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো: জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এইসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ২০১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ১৪৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর ডেঙ্গু আক্রান্ত ৫২ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এনিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৬৬৮ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫৫১ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১১৭ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ০১ জানুয়ারি থেকে ২৯ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট পাঁচ হাজার ৬৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে পাঁচ হাজার পাঁচজন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরের ০১ জানুয়ারি থেকে ২৯ আগস্ট পর্যন্ত মোট ২০ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

Nagad

সারাদিন/২৯ আগস্ট/এমবি