কাতার বিশ্বকাপে মেসিদের নতুন অ্যাওয়ে জার্সি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

মাস কয়েক পরেই মরুভূমির দেশ কাতারে শুরু হতে যাচ্ছে ২০২২ ফিফা বিশ্বকাপ। এবারের আসরে অ্যাওয়ে ম্যাচে কোন জার্সি পরবে সেটা উন্মোচিত করেছে অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা।

সোমবার (২৯ আগস্ট) বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে অ্যাওয়ে জার্সি উন্মোচন করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

দলের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির অ্যাওয়ে জার্সি পরিহিত ছবি পোস্ট করেছে আর্জেন্টিনা। যার ক্যাপশনে লেখা ছিল, আমাদের অধিনায়ক লিওনেল মেসির হাত ধরে আমরা বিশ্বকাপের জন্য হোম জার্সির বিকল্পটি (অ্যাওয়ে) উপস্থাপন করছি। এগিয়ে চল আর্জেন্টিনা।

অ্যাওয়ে জার্সি বিশেষ কারণে দৃষ্টি আকর্ষণ করেছে। এই প্রথমবার আর্জেন্টিনার জার্সির রঙ বেগুনি। জার্সির ডানপাশে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ও বাঁপাশে অ্যাডিডাসের লোগো রয়েছে। এই দুটি লোগো সিলভার রঙে রাখা হয়েছে। এছাড়া কাঁধে বেগুনি রঙের ছায়ায় তিনটি স্ট্রাইপ রয়েছে।

জার্সির এই রঙ নির্বাচন করার ব্যাখ্যা দিয়েছে অ্যাডিডাস। তারা বলছে, লিঙ্গ সমতায় অনুপ্রাণিত হয়ে এই রঙয়ের জার্সি তৈরি করা হয়েছে।

আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে গ্রুপ ‘সি’-এর প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ২৬ ও ৩০ নভেম্বর পরের দুটি ম্যাচ মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে।

Nagad

সারাদিন/৩০ আগস্ট/এমবি