বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

গাজীপুর প্রতিনিধি:গাজীপুর প্রতিনিধি:
প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ফরিদপুরে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফরিদপুরের আদালতে দায়ের করা মামলায় এ পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (৩১ আগস্ট) ফরিদপুর ৩নং আমলী আদালতের বিজ্ঞ সিনিয়র ম্যাজিস্ট্রেট ফরিদ উদ্দিন এ পরোয়ানা জারি করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’র পক্ষে সংগঠনের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার নম্বর সিআর ৩৩৪/২১।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে জাহাঙ্গীরের একটি মন্তব্যের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়। ওই অডিওতে মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ এবং বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি। ওই ঘটনায় জাহাঙ্গীরকে কারণ দর্শানোর নোটিশ দেয় আওয়ামী লীগ, তিনি তার জবাবও দিয়েছিলেন। তবে কার্যনির্বাহী সংসদের সভায় জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত আসে।

ওই বছরের ২৫ নভেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ বিষয়ে -আইনজীবী মো. কামাল উদ্দিন বলেন, গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগের পদ-পদবি ও দলের মনোনীত মেয়র হয়েও মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। যা খুবই দুঃখজনক ও ন্যাক্কারজনক। যা শাস্তিযোগ্য অপরাধও।

Nagad

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, শুক্রবার রাত পর্যন্ত বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির কোনো আদেশ পাওয়া যায়নি। আদেশ পাওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।