নিজের জন্মকে তো আর অভিসম্পাত দেয়া যায় না: ফারুকী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২

প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে গুলশানের হোলি আর্টিজানে হামলার ঘটনা নিয়ে নির্মিত সিনেমা ‘শনিবার বিকেল’। সেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আক্ষেপ প্রকাশ করেন তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বলেন, “আমি কাকে অভিসম্পাত দিবো? কাকে? কাকে? নিজের জন্মকে তো আর অভিসম্পাত দেয়া যায় না।”

শুক্রবার (০২ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যম ফেসবুকে এক স্ট্যটাসে নির্মাতা ফারুকী এই কথা বলেন।

স্ট্যাটাসটিতে ফারুকী লিখেছেন, “আপনারা দেখছেন আমি কতোটা নিয়ন্ত্রন করছি আমার আবেগ। এমনকি এবসোলিউট বুলশিটের উত্তরও না দিয়া কনফ্লিক্ট এড়াইয়া গেছি। কিন্তু আজকে সকালে একটা খবর পড়ে, যদিও খবরটা আগে থেকেই জানতাম, আমার রাগ, ক্ষোভ, অভিমান আর নিয়ন্ত্রন করতে পারলাম না!”

তিনি আরও লিখেছেন, “হোলি আর্টিজানের উপর নির্মিত ভারতীয় ছবি “ফারাজ” দ্রুতই মুক্তি পাবে। আমার ভারতীয় ফেলো ফিল্মমেকার হানসাল মেহতার জন্য আমি আনন্দিত যে সে তার ছবিটা শেষ করে প্রিমিয়ার করতে পারছে। হয়তো দ্রুতই আপনারাও সেটা দেখতে পারবেন।”

“একই সঙ্গে আমি একজন বাংলাদেশী ফিল্মমেকার হিসাবে অনুতপ্ত, ক্ষুব্ধ, বিরক্ত! আমার ছবিতে কোথাও হোলি আর্টিজান মেনশন করা নাই, আমার ছবিতে হোলি আর্টিজানের কোনো রিয়াল ক্যারেক্টার পোর্ট্রে করা হয় নাই, তারপরও স্রেফ এই দেশের হতভাগা ফিল্মমেকার হওয়ার অপরাধে আমার ছবিটাকে সাড়ে তিন বছর আটকে রাখা হইলো।”

ফারুকী আরও লিখেছেন, “আমি কাকে অভিসম্পাত দিবো? কাকে? কাকে? নিজের জন্মকে তো আর অভিসম্পাত দেয়া যায় না।”

Nagad

উল্লেখ্য, ‘শনিবার বিকেল’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন- জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানি প্রমুখ।

সারাদিন/০৩ সেপ্টেম্বর/এমবি