নেইমারকে নিয়ে যা বললেন পিএসজি কোচ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

সংগ্রহীত

ক্যারিয়ারের সেরা ছন্দে থাকা ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র নান্তেসের বিপক্ষে ম্যাচে শুরু থেকে ছিলেন না, নেমেছিলেন বদলি হিসেবে। এতেই গুঞ্জন উঠেছে, ব্রাজিলিয়ান এই তারকা কি তাহলে বাদ পড়লেন?

ম্যাচের পর সবকিছুই পরিষ্কার করেছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কোচ ক্রিস্টোফে গ্যালাতিয়ের। তিনি বলেন, সবাই সব ম্যাচে খেলবে না এটাই স্বাভাবিক।

অবশ্য নেইমার শুরুর একাদশে না থাকলেও জয় পেতে খুব একটা সমস্যা হয়নি পিএসজির। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপের রসায়নে সহজ জয়ই পেয়েছে দলটি।

রোববার (০৪ সেপ্টেম্বর) রাতে নান্তেসের মাঠে লিগ ওয়ানের এই ম্যাচে স্বাগতিকদের ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে পিএসজি। দলের পক্ষে জোড়া গোল করেন এমবাপ্পে। তার দুটি গোলের অ্যাসিস্ট করেছেন লিওনেল মেসি। অপর একটি গোলটি করেন নুনো মেন্দেস।

চলতি মৌসুমের শুরু থেকে দারুণ ফর্মে আছেন নেইমারও। ৫ ম্যাচে মাঠে নেমে করেছেন সাত গোল। এমন ফর্মের নেইমারকে বাদ দেওয়ার কোনো কারণ দেখেন না পিএসজির কোচ।

ক্রিস্টোফে গ্যালাতিয়ের বলেন, “আপনি বলছেন সবকিছু নতুন। কিন্তু এটা সবার ব্যস্ত সূচির সাথে সম্পর্ক রাখার দায়িত্ব। আমরা অনেক খেলি। তিনদিন, এরপর চারদিন পরপর। সবাই বুঝতে পারছে চাইলেও তারা প্রতি ম্যাচের ৯৫ মিনিট খেলতে পারবে না।”

Nagad

তিনি আরও বলেন, “আমি এগুলো নিয়ে দুবার কথা বলেছি। প্রথমবার প্রতিটা খেলোয়াড়ের সাথে আর পরেরবার পুরো গ্রুপ একসাথে হওয়ার পর। তাদের বলেছি, এমন হওয়াটা ঠিক আছে আর সঠিক আচরণ করতে হবে। তোমার সতীর্থদের অংশগ্রহণকেও মূল্য দিতে হবে।”

সারাদিন/০৪ সেপ্টেম্বর/এমবি