বুয়েট শিক্ষার্থী সানির মৃত্যু: তদন্ত প্রতিবেদন ২৮ সেপ্টেম্বর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

সংগৃহীত

পদ্মা নদীর মৈনটঘাটে ডুবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) স্থাপত্য বিভাগের শিক্ষার্থী তারিকুজ্জামান সানির মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (০৫ সেপ্টেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো: শামছুল আলম প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এই দিন ধার্য করেন।

এ মামলার আসামিরা হলেন- শরীফুল হোসেন, শাকিল আহম্মেদ, সেজান আহম্মেদ, মো: রুবেল, মো: সজীব, মো: নুরুজ্জামান, মো: নাসির, মো: মারুফ, মো: আশরাফুল আলম, মো: জাহাঙ্গীর হোসেন লিটন, মো: নোমান, মো: জাহিদ, এটিএম শাহরিয়ার মোমিন, মো: মারুফুল হক ও রোকনুজ্জামান ওরফে জিতু।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৪ জুলাই পদ্মা নদীতে একসাথে ১৫-১৬ যুবক ঘুরতে যান। সন্ধ্যার পর সানি নামে ওই বুয়েট শিক্ষার্থী নিখোঁজ হন। রাতেই স্থানীয়দের দেওয়া খবরে ঘটনাস্থলে যায় দোহার থানা পুলিশ। এরপর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ১৫ জুলাই (শুক্রবার) সকালে সানির লাশ উদ্ধার করে ডুবুরি দল। সুরতহাল শেষে ওই বুয়েট শিক্ষার্থীর লাশ তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। এই ঘটনায় শুক্রবার বিকেলে সানির বড় ভাই হাসাদুজ্জামান একটি হত্যা মামলা করেন। ওই মামলায় আসামি করা হয় সানির সাথে ঘুরতে যাওয়া তার ১৫ বন্ধুকে।

সারাদিন/০৫ সেপ্টেম্বর/এমবি

Nagad