ডিআইজি মিজানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২০ সেপ্টেম্বর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (০৫ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আসাদ মো: আসিফুজ্জামানের আদালতে এই মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল।

এদিন আদালতে সাক্ষ্য দেন ওয়ান ব্যাংকের ধানমন্ডি শাখার এসএভিপি গোলাম রসুল ভুইয়া। সাক্ষ্য শেষে তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী। এরপর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এখন পর্যন্ত মামলায় মোট ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

ডিআইজি মিজান ছাড়া মামলার অপর আসামিরা হলেন- মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

এরআগে এদিন আসামি ডিআইজি মিজান ও তার ভাগনে মাহমুদুল হাসানকে আদালতে হাজির করা হয়। তবে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোটভাই মাহবুবুর রহমান পলাতক থাকায় তাদের আদালতে হাজির করা সম্ভব হয়নি।

২০২০ সালের ২০ অক্টোবর ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আসিফুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ওই বছরের ২ সেপ্টেম্বর মামলাটি ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এটি ঢাকার বিশেষ জজ-৬ আদালতে বদলির আদেশ দেন।

Nagad

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

সারাদিন/০৫ সেপ্টেম্বর/এমবি