বানারীপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতি, ছিনতাইয়ের অভিযোগ

বানারীপাড়া প্রতিনিধি:বানারীপাড়া প্রতিনিধি:
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

বরিশালের বানারীপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনায় থানায় টাকা ছিনতাইয়ের অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মাছরং গ্রামের মৃত্যু আঃ রশিদ’র ছেলে মিন্টু ও মৃত্যু জব্বর মাঝির ছেলে জাবের মাঝির সাথে গত রবিবার বিকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার দিন দুপুরে মিন্টুর সাথে ও জাবের মাঝির মাঝে মাজার ও মাহফিলের টাকা উত্তোলনকে কেন্দ্র করে বাক বিতন্ডার সৃষ্টি হয়। দুই জন দুই তরিকার মুরিদ হওয়ায় প্রত্যেকে প্রত্যেকের পীরের পক্ষে অবস্থান নিয়ে পাল্টা পাল্টি বেফাঁস কথার রেশ ধরে জাবের মাঝি মিন্টুকে জুতা ছুড়ে মারলে মারামারি শুরু হয়।

উপস্থিত বাড়ির লোকজনদের মধ্যস্থতায় মারামারি বড় আমারে রূপ নিতে পারেনি। পরবর্তীতে মিন্টুর বড় ছেলে সিয়াম পার্শ্ববর্তী পৌরসভার ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রবীণ রেজাউল করিম মালকে ডেকে আনলে সার্বিক বিষয় শুনে রেজাউল করিম সাথে সাথে জাবের মাঝিকে চর থাপ্পর ও মিন্টুর পা ধরে মাফ চায়িয়ে বিষয়টি সুষ্ঠ সমাধান করে দেন। কিন্তু ঐ দিন রাতে মিন্টু বানারীপাড়া থানায় মারধর ও ১ লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ দায়ের করেন।

ঘটনার সত্যতা তদন্তে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ঐ বাড়িতে মোট ৮ টি ঘর রয়েছে। প্রত্যেক ঘরের ঘটনার সময় উপস্থিত সব সদস্যরা বলেন, আমরা প্রত্যক্ষভাবে উপস্থিত ছিলাম। হাতাহাতির ঘটনা ঘটেছে কিন্তু টাকা নেয়ার কোন ঘটনা ঘটেনি। পাশাপাশি বাড়ির সকলে দাবী করেন তাদের বাড়িতে গাজার আসর বসে, সন্ধ্যা নয় দিন রাত যে কোন সময় আমাদের বাড়ি সহ রাস্তাঘাটে প্রকাশ্যে গাজা সেবন হয়। প্রত্যেকের ঘরে ছোট বড় সন্তান রয়েছে। কলেজ পড়ুয়া মেয়েরা রয়েছে।

তারা প্রশাসনের সুদৃষ্টি কামনা করে বলেন, আমরা বসবাস করার জন্য একটা পরিবেশ চাই। আমরা এটা বন্ধ করে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বসবাস করতে চাই।

Nagad