‘আমরা চাই নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করুক’

চাঁদপুর সংবাদদাতা:চাঁদপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা চাই আসন্ন জেলা পরিষদ ও জাতীয় নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করুক। তবে, কোন দল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অংশগ্রণ না করলে তাদের ধরে বেধে নিয়ে আনার সুযোগ নেই।

বুধবার (০৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর সার্কিট হাউসে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ কথা বলেন।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইভিএম ব্যবহারের বিষয়টি নির্বাচন কমিশনের (ইসি) ওপর নির্ভর করছে, সুষ্ঠু নির্বাচন করতে আওয়ামী লীগ তাদের সহায়তা করবে।

দীপু বলেন,আমি জানি না ইভিএম ব্যবহার নিয়ে সব দল এক পর্যায়ে পৌঁছাবে কি না, তবে প্রযুক্তির উন্নয়নের স্বার্থে আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, জাতীয় নির্বাচন সময় মতো হবে। কারো জন্য অপেক্ষা করবে না। কিছু কিছু রাজনৈতিক দল আছে যৌক্তিকতা ছাড়াই বিরোধির জন্য বিরোধিতা করছেন। বাংলাদেশের মানুষ সব সময় উৎসবমুখর পরিবেশে ভোট দেয়। দুএকটি দল যদি যৌক্তিক কারণ ছাড়া নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকে, তবে জনগণ তাদের মতামতকে খুব একটা প্রাধান্য দেয় না। অতীতে আমরা তা দেখেছি। তবুও ভালো নির্বাচন হয়েছে।

আগামী নির্বাচনে সব যোগ্য দলের অংশগ্রহণের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, সব ধরনের আয়োজন থাকা পরও নির্বাচনে না গেলে এটা তাদের রাজনৈতিক অধিকার।

Nagad

এসময় চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।