অবিশ্বাস্য জয়ে ফাইনালে পাকিস্তান, আশাই রইল না ভারতের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

শারজা ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধশ্বাস এই লড়াই দেখলো বিশ্ববাসী। এই লড়াইয়ে শেষ ওভারে টানা ২ ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে অবিশ্বাস্য এক জয় এনে দিলেন লোয়ার অর্ডারের ব্যাটার নাসিম শাহ। এতে এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে ১৩০ রানের টার্গেট নিয়ে ব্যাট হাতে নামে পাকিস্তান টি টোয়েন্টি টিম। আফগানদের কড়া ফিল্ডিংয়ে নাস্তানাবুদ অবস্থায় শেষ মুহূর্তে ১৯ ওভার ২ বলে ৯ উইকেটে ১৩১ রান করে সুপার ফোরের এই ম্যাচে বিজয় নিশ্চিত করে বাবর আযমরা।

সুপার ফোরের এই ম্যাচে বুধবার (৭ সেপ্টেম্বর) ১ উইকেটের নাটকীয় জয়ে ফাইনালে নাম লিখিয়েছে পাকিস্তান। এতে এশিয়া কাপ টি-টোয়েন্টি থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তান আর ভারতের। পাকিস্তান আর শ্রীলঙ্কা খেলবে ফাইনালে।

খেলার শেষ সময়টাতে চরম উত্তেজনা তৈরি হয় দুই শিবিরে। একের পর এক উইকেটের পতন হতাশায় ফেলে দিয়েছিল পাক দলকে। তবে পরপর দুটি চার ছক্কা সংকট কাটিয়ে তুলে পাল্টে দেয় খেলার দৃশ্যপট।

বুধবার বাংলাদেশ সময় রাত ৮টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরু

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক) ফখর জামান, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও শাহনেওয়াজ ধনি।

Nagad

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, রাহমানুল্লাহ গুরবাজ(উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নবি(অধিনায়ক), রশিদ খান, আজমাতুল্লাহ উমারজাই, নাভিন উল হক, মুজিব-উর রহমান, ফজলহক ও ফারুকী