ড. আকবর আলি খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ টিআইবির

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

টিআইবির ট্রাস্টি বোর্ডের সাবেক সদস্য ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং প্রাক্তন মন্ত্রিপরিষদ সচিব ড. আকবর আলি খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, “ড. আকবর আলি খানের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। টিআইবির উদ্যোগে দেশে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিবিরোধী আন্দোলনে তাঁর সক্রিয় ও সাহসী অংশগ্রহণ, সুচিন্তিত ও বিজ্ঞ দিক নির্দেশনা টিআইবি কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করে। একজন সৎ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে তিনি আমাদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।”

ড. জামান আরও বলেন, “ড. আকবর আলি খান ২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত টানা দুই মেয়াদে টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে বাংলাদেশে সুশাসন ও দুর্নীতিবিরোধী আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে সক্রিয় অবদান রেখেছেন। বিশেষত, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে টিআইবির সকল কার্যক্রমে তাঁর সুচিন্তিত কৌশলগত ও নীতি পরামর্শ, নির্দেশনা এবং সহায়তা আমাদের এগিয়ে যাবার প্রেরণা হিসেবে কাজ করেছে। তাঁর এই অবদানের জন্য টিআইবি তাঁর প্রতি ঋণী। টিআইবির বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত সারাদেশের সনাক ও ইয়েস এর পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”