কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

দেশের আটটি কৃষি ও কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, সিকৃবিতে এবছর ৩১৫৩ জন পরীক্ষায় অংশ নেবার সুযোগ পায়। যার মধ্যে শনিবারের ভর্তি পরীক্ষায় ২৫২৫ জন উপস্থিত ছিলো।

ভর্তি পরীক্ষা আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন জানান, আজ শনবিার (১০ সেপ্টেম্ব) দুপুর ১১টা ৩০ থেকে বেলা ১২টা ৩০ পর্যন্ত কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

শেকৃবি জনসংযোগ দফতর জানায়, এবার কৃষি গুচ্ছে মোট আবেদন করেছেন ৭৯ হাজার ১৪৭ জন ভর্তিচ্ছু। আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা ৩ হাজার ৫৩৯টি। সারাদেশে ১০টি কেন্দ্রে মোট উপস্থিতি ছিল ৬৫ হাজার ২৭৯ জন ভর্তিচ্ছু, উপস্থিতির হার বিবেচনায় যা ৮২ দশমিক ৪৬ শতাংশ।

শেকৃবি কেন্দ্রে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার সদস্য মোতায়েন করা হয়েছিল। জালিয়াতি রোধে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে মেটাল ডিটেক্টর ও হাত দিয়ে শরীরের ডিভাইস বহনযোগ্য স্থান তল্লাশি করেন রোভার স্কাউট সদস্যগণ। দেরীতে আসা পরীক্ষার্থীদের সঠিক সময়ে কেন্দ্রে উপস্থিতি হতে ফ্রি মাইক্রোবাস সার্ভিস দেয় শেকৃবি প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকগণ।

পরীক্ষার ফলাফল আগামী ১৫ সেপ্টেম্বর প্রকাশিত হবে বলে নিশ্চিত করেছে শেকৃবির জনসংযোগ দফতর। ফলাফল ও ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য www.acas.edu.bd এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

Nagad

বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ১১৬ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৬০, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ৭০৪, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০ ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।