ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের নতুন মৌসুম শুরু হয়ে গেছে। শনিবার (১০ সেপ্টেম্বর) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইন্ডিয়া লিজেন্ডস এবং সাউথ আফ্রিকা লিজেন্ডস।

চলতি বছর রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে মোট আটটি দল অংশ নেবে। ভারত, দক্ষিণ আফ্রিকা ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের কিংবদন্তিরা আবারও একবার মাঠে নামবেন দেশের হয়ে।

শনিবার (১০ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ চলবে আগামী ০১ অক্টোবর অবধি চারটি ভেন্যুতে হবে এই টুর্নামেন্টটি।

উদ্বোধনী ম্যাচে সাউথ আফ্রিকা লিজেন্ডস’র বিপক্ষে ৬১ রানের বড় জয় পায় শচীন টেন্ডুলকারের দল স্বাগতিক ইন্ডিয়া লিজেন্ডস।

দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ লিজেন্ডস। নিজেদের প্রথম শাহাদাত হোসেন রাজীবরা খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের বিপক্ষে। যে দলে খেলছেন কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা।

বাংলাদেশ সময় রোববার (১১ সেপ্টেম্বর) বিকাল ৪টায় কানপুর থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল ‘টি স্পোর্টস’।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসরেও খেলেছিল বাংলাদেশ। দ্বিতীয়বারের মতো এই আসরে খেলছে আফতাব আহমেদরা। এবারের আসরে অনেক গুছিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ লিজেন্ডস। যেখানে ব্যাটসম্যানদের মধ্যে নাজিমউদ্দীন, আফতাব আহমেদ থেকে শুরু করে মেহররাব হোসেন অপি, অলক কাপালি কিংবা তুষার ইমরানের মতো সাবেক তারকা রয়েছেন। এছাড়াও বোলারদের মধ্যে এবার শাহাদাত হোসেন রাজীব, মোহাম্মদ শরীফ, ইলিয়াস সানি, আবুল হাসানরা রয়েছেন।

Nagad

ওয়েস্ট ইন্ডিজের দলটিও যথেষ্ট শক্তিশালী। দলে লারা ছাড়াও ডোয়াইন স্মিথ, দ্রেবেন্দ্র বিশু, ড্যারেন পাওয়েল, জেরোমে টেলরের মতো তারকারা রয়েছেন।

আট দলের এই টি-২০ টুর্নামেন্টে প্রতিটি দল পাঁচটি করে লিগ ম্যাচ খেলবে। শনিবার (১০ সেপ্টেম্বর) শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে আগামী ০১ অক্টোবর। মাঝে চারটি রেস্ট ডে রয়েছে। সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে মোট ২৩টি ম্যাচ খেলা হবে।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ম্যাচগুলো মোট চারটি মাঠে খেলা হবে। কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে শুরু হয় টুর্নামেন্ট। ইন্দোরের হোলকার ও দেরাদুনের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম ঘুরে টুর্নামেন্ট শেষ হবে রায়পুরের শহীদ বীর নারায়ন স্টেডিয়ামে।

সারাদিন/১১ সেপ্টেম্বর/এমবি