ফাইনালে ক্যাচ মিস: ক্ষমা চাইলেন শাদাব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

সংগৃহীত

‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’ এই প্রবাদ বাক্যের সাথে ক্রিকেট প্রেমি প্রায় সবাই পরিচিত। একটি দুর্দান্ত ক্যাচ যেমন ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে, তেমনি ক্যাচ মিস ভেঙে গিতে পারে স্বপ্নও। দুবাইতে এশিয়া কাপ ফাইনালের মঞ্চে যেন এই বহুল চর্চিত সত্য আরেকবার প্রমাণিত হলো।

রোববার (১১ সেপ্টেম্বর) টসে জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে ভালোভাবে চেপে ধরেছিল পাকিস্তানি বোলাররা। তবে ম্যাচে লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ স্কোর করা ভানুকা রাজাপাকসের ক্যাচ দুইবার ছেড়েছেন পাকিস্তানের শাদাব খান।

শেষ পর্যন্ত এই ব্যাটসম্যানের অপরাজিত ৭১ রানের ওপর ভর করে ১৭০ রানের বড় সংগ্রহ পায় লঙ্কানরা। পরবর্তীতে ২৩ রানে হেরে শিরোপা হারায় পাকিস্তানিরা। ফাইনালের মঞ্চে ক্যাচ মিস করে আক্ষেপে পুড়ছেন অলরাউন্ডার শাদাব খান।

এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছেন শাদাব। তবে যোগ্য দল হিসেবে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হওয়ায় দলটিকে অভিনন্দন জানাতে ভুল করেননি এই লেগস্পিন তারকা।

টুইটারে সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে শাদাব খান লিখেছেন, ‍“ক্যাচ ম্যাচ জেতায়। ক্ষমা চাইছি- আমি এই হারের দায় মাথা পেতে নিলাম। আমি আমার দলকে বিপদে ফেলেছি।”

অলরাউন্ডার শাদাব আরও বলেন, “তার পরও নাসিম শাহ, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজসহ পুরো দলের বোলিং আক্রমণ দারুণ ছিল। দলের জন্য এটি ইতিবাচক। মোহাম্মদ রিজওয়ানও লড়াই করেছেন। পুরো দল তাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছে। শ্রীলংকাকে অভিনন্দন।”

Nagad

সারাদিন/১২ সেপ্টেম্বর/এমবি