নাসির গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন বিশ্বাস আর নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ নাসির গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন বিশ্বাস ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। নাসির উদ্দিনের বড় ভাইয়ের ছেলে কিবরিয়া বিশ্বাস মৃ্ত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নাসির গ্রুপ বাংলাদেশি বৃহত্তম একটি শিল্প সংস্থা। যা কুষ্টিয়ার দৌলতপুরের নাসির উদ্দিন বিশ্বাস ১৯৭৭ সালে ব্যবসায়িক কার্যক্রম শুরু করেন। একে একে এই গ্রুপে গড়ে উঠে গ্লাস শিল্প, তামাক, মুদ্রণ ও প্যাকেজিং, এনার্জি সেভিং ল্যাম্প ইত্যাদি খাতের ব্যবসা।

নাসির উদ্দিন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে ১৪টি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। পরবর্তী সময়ে বর্তমান সরকার সেগুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রূপান্তর করে। মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষা এবং চিকিৎসাসেবায় আনোয়ারা বিশ্বাস মা ও শিশু কেন্দ্র দৌলতপুরের প্রসূতি মা ও শিশুদের চিকিৎসা সেবায় অনন্য দৃষ্টান্ত রেখেছে।

নাসির বিড়ি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির লিফ টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির শিল্প গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ মেলামাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির গ্লাসওয়্যার অ্যান্ড টিউব ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বিশ্বাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাসির স্টার্চ কোম্পানি লিমিটেডের মতো ১২টিরও বেশি শিল্পপ্রতিষ্ঠান রয়েছে নাসির গ্রুপের। দেশের অর্থনীতির চাকা গতিশীল রাখতে রয়েছে নিরন্তর ও অদম্যভাবে তাঁর এসব প্রতিষ্ঠানে দেশের লাখো মানুষের কর্মসংস্থান হয়েছে।

Nagad