ভারতকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

অবশেষে ভারতের বিপক্ষে জয় পেল বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ সেরার লড়াইয়ে নেমে ভারতকে ৩-০ গোলে বিধ্বস্ত করে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ।

সাফে এবারের আসরের শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে।

টানা দুই জয় পেয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিলো বাংলাদেশের। তাই লক্ষ্য ছিল শেষ ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। সেই লক্ষ্যে নেপালের রঙ্গশালা ফুটবল স্টেডিয়ামে খেলতে নামেন সাবিনা খাতুনরা।

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। সেই সুবাদে ম্যাচের ১২তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাঘিনিরা। দলের পক্ষে প্রথম গোলটি করেন সিরাত জাহান স্বপ্না। প্রথমার্ধের ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শ্রীমতি কৃষ্ণা রানি সরকার। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ঘুরে দাঁড়াতে আপ্রাণ চেষ্টা চালায় ভারতের নারী ফুটবলাররা। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। কেননা বাংলাদেশের প্রতিরক্ষা বেষ্টনি ভাঙতে বারবার ব্যর্থ হন ভারতের আক্রমণেভাগের ফুটবলাররা। উল্টো ম্যাচের ৫২তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন বাংলাদেশের সিরাত জাহান স্বপ্ন। পরে আর কোনো গোল না হলে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন ছোটনের শিষ্যরা।

বাকি সময়ে আর কোনও গোল না হওয়া ৩-০ গোলে ভারতকে প্রথমবার হারিয়ে নারী সাফ ফুটবলের সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।এ জয়ের ফলে ৩ ম্যাচে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেরা চারে উঠল বাংলাদেশের মেয়েরা।

Nagad