সাভারে ফোম তৈরি গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

সাভার (ঢাকা) প্রতিনিধি:সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

সাভারে একটি ফোম তৈরির গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটেছে। সাভার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় গোডাউন মালিক দাবি করেন তার প্রায় ২ কোটি টাকার মালামালের ক্ষতি হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮ টা ১৫ মিনিটের দিকে সাভার জামসিং এলাকার নবীর মার্কেটের একটি ফোম তৈরীর টিন শেডের গোডাউনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস জামসিং নবীর মার্কেট এলাকায় টিন সেড গোডাউনে পৌছায়।পরে দেড় ঘণ্টা চেষ্টায় ৯ টা ৩৯ মিনিট এর দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

গোডাউনটির মালিক আবুল বাশার হাওলাদার বলেন, গোডাউনের ভেতর দুইজন লোক থাকতো। ধুয়ার গন্ধের তাদের ঘুম ভেঙে যায়। পরে আশেপাশে দেখে আগুন লেগে গেছে। এসময় আমাদের ডাক দিলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস আগুন নেভায়। আমার লোকজনের কোনো ক্ষতি হয়নি। কিন্তু আমার প্রায় দুই-আড়াই কোটি টাকার মত মালামাল ক্ষতি হয়েছে। সব পুড়ে গেছে।

নাম প্রকাশে কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, এই গোডাউনটি ফোম তৈরির কারখানা হিসেবেও ব্যবহার হতো। এই কারখানার কোনো লাইসেন্স, পৌরসভার কোনো সনদ, ফায়ার সার্ভিসের সনদসহ কোনো কাগজ পত্র নেই। অবৈধভাবে চলছি গোডাউন নামের ফোম কারখানাটি।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নরুল ইসলাম বলেন, কারখানাটিতে আগুন লাগার খবর পেয়ে ৮ টা ১৫ দিকে আমরা ঘটনাস্থলে আসি। আগুনের তীব্রতা অনেক বেশি ছিলো। আগুন নিয়ন্ত্রণে আনি ৯ টা ৩৯ মিনিটের দিকে আর আগুন পুরোপুরি নির্বাপণ হয় ১০ টা ২০ মিনিটের দিকে।

ভুক্তভোগী গোডাউনের মালিক দাবি করছেন ২ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে তবে আমরা তদন্তে করে দেখবো। এছাড়া প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সংযোগ থেকে আগুন লাগার সূত্রপাত হতে পারে।

Nagad