টেনিস তারকা রজার ফেদেরার অবসর ঘোষণা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৪১ বছর বয়সী সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও বার্তার মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন তিনি। অবসরের ঘোষণা দিয়ে ফেদেরার বলেন, আগামী সপ্তাহে ল্যাভার কাপ হবে তার শেষ এটিপি টুর্নামেন্ট।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নিজের টুইটারে এক খোলা চিঠিতে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপের পর আর দেখা যাবে না ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে।

ফেদেরার জানান, গত তিন বছর ধরে চোট-সার্জারির ধকল সহ্য করতে হয়েছে। খেলায় ফিরতে কঠোর পরিশ্রম করেছি, তবে শরীরের ক্ষমতা আর সীমাবদ্ধতা আমি জানি। তিনি বলেন, টেনিস আমাকে আমার কল্পনার চেয়েও বেশি কিছু দিয়েছে। আর এখন ক্যারিয়ারের ইতি টানার সময় এসেছে। লেভার কাপ হবে আমার শেষ এটিপি আসর।

তিনি আরও বলেন, আমি অবশ্যই ভবিষ্যতে আরও টেনিস খেলব। তবে প্রতিযোগিতামূলক টেনিস আর নয়। আর কোনো গ্র্যান্ড স্ল্যাম কিংবা কোনো ট্যুরে খেলব না।

উল্লেখ্য, ১৯৯৮ সালে মাত্র ১৬ বছর বয়সে টেনিস ক্যারিয়ার শুরু করেন ফেদেরার। ২০০৩ সালে তিনি প্রথম গ্রান্ডস্লাম জয় করেন। ২০০৪ সালে তিনি বিশ্বের সেরা টেনিস তারকা হন। ২০২১ সালের উইম্বলডনের পরে আর মাঠে নামেননি ফেদেরার।

Nagad