পরীক্ষার্থীদের জন্য পুলিশের বিশেষ সেবা চালু, উদ্যোগের প্রশংসা নেটিজেনদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

যানজটে আটকে পড়া এসএসসি পরীক্ষার্থীদের মোটর সাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দিচ্ছে পুলিশ। বিষয়টি বেশ ইতিবাচক ভাবে দেখছেন সবাই। পুলিশের এ ধরনের মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছে নেটিজেনরা। পুলিশের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা। এজন্য বৃহস্পতিবার উত্তরা হাইস্কুল এন্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে।

এ সেবার আওতায় পুলিশের ১০ টি মোটরসাইকেল যানজট-প্রবণ এলাকায় রাখা হয়েছে। এসএসসি পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেবেন পুলিশ সদস্যরা। এছাড়া আলাদা তিনটি গাড়িও প্রস্তুত রাখা হয়েছে; যদি ভুলে কেউ প্রবেশপত্র ফেলে আসলে সেটা এনে দেয়া হবে।

উত্তরা পশ্চিম থানার ডিউটি অফিসার মো. হানিফ উদ্দিন মন্ডল জানান, উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা বুথ খোলা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়। এদিন ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসে কয়েকজন শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ। যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে কেন্দ্রেও দিয়ে আসে পুলিশ।

পরীক্ষার্থীদের জন্য পুলিশের সাপোর্ট টিম তিনি আরও বলেন, মীম নামের এক শিক্ষার্থী ভুল করে অন্য পরীক্ষাকেন্দ্রে চলে আসে। পরে ওসির স্যারের গাড়িতে করে তাকে সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া হয়।