বিশ্বকাপ বাছাইপর্বে রাতে মুখোমুখি আয়ারল্যান্ড-বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২২

সংগৃহীত

আজ থেকে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হচ্ছে। এবারের আসরে প্রথম দিনই আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় রোববার (১৮ সেপ্টেম্বর) রাত ৯টায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপের বাছাইপর্বে গ্রুপ ‘এ’তে রয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। আয়ারল্যান্ড ছাড়া গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

আইসিসি নারী বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগে বাংলাদেশের মেয়েরা একমাত্র প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ৫৪ রানের জয় পেয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাঠে নামার আগে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল।

তবে ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইপর্ব থেকে ছিটকে গেছেন ব্যাটার ফারজানা হক ও পেসার জাহানারা আলম। অনুশীলনে ডান-হাতে চোট পেয়ে বাছাইপর্ব থেকে ছিটকে গেছেন জাহানারা। আর করোনায় আক্রান্ত হয়েছেন ব্যাটার ফারজানা হক।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের মধ্যে টি-টোয়েন্টিতে এক হাজার রান করা একমাত্র ব্যাটার ছিলেন ফারজানাই! অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি অবশ্য বাংলাদেশ দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী।

Nagad

বাছাই পর্বের প্রথম দিন বাংলাদেশ-আয়ারল্যান্ড ছাড়াও আরও তিনটি ম্যাচ রয়েছে। সেখানে লড়বে সংযুক্ত আরব আমিরাত-থাইল্যান্ড, জিম্বাবুয়ে-পাপুয়া নিউ গিনি এবং স্কটল্যান্ড-যুক্তরাষ্ট্র।

সারাদিন/১৮ সেপ্টেম্বর/এমবি