খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়ে প্রজ্ঞাপন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২২

সংগৃহীত ছবি-

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে। তবে আগের দুটি শর্ত বলবৎ রয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ থেকে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।এ নিয়ে ষষ্ঠবারের মতো মুক্তির মেয়াদ বাড়ল বিএনপির চেয়ারপারসনের।

প্রজ্ঞাপন অনুযায়ী, আগের মতো খালেদা জিয়া ঢাকার নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবারের আবেদনে প্রধানমন্ত্রী সম্মতি প্রকাশ করেছেন। কোর্টে নির্ধারিত যে শর্ত ছিল, সে অনুযায়ী সময়কাল ছয় মাস বৃদ্ধি করা হচ্ছে। এ বিষয়ে সোমবার প্রজ্ঞাপন জারি করা হবে।

দুটি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে সরকারের নির্বাহী আদেশে সাজা ছয় মাসের জন্য স্থগিত করে ২০২০ সালের ২৫ মার্চ মুক্তি দেওয়া হয়েছিল। এরপর পাঁচ দফায় তাঁর সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।

এর আগে গত ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে তার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন।

Nagad