‘আবু হেনা রনি শ্বাসনালীর বার্ন থেকে মুক্ত’

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

সংগৃহীত

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের(জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি আগের চেয়ে কিছুটা ভালো আছেন বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চিকিৎসকরা।

বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও কনস্টেবল মো: জিল্লুর রহমান।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আউয়ুব হোসেন গণমাধ্যমকে বলেন, আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুরের স্বাস্থ্যগত অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের সদস্যরা বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের সাথে সাক্ষাৎ করেছেন। দু’জনই জানিয়েছেন মঙ্গলবারের (২০ সেপ্টেম্বর) তুলনায় ভালবোধ করছেন।

তিনি আরও বলেন, শুরুতেই রনি ও কনস্টেবল জিল্লুরের শ্বাসনালীর বার্ন নিয়ে আমরা ভয়েছিলাম। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের আগে কিছু বলা সম্ভব ছিল না। তবে এখন তাদের দু’জনই শ্বাসনালীর বার্ন থেকে মুক্ত। আগের মতো আর ভয়টা নেই। শ্বাসনালীর ক্ষত কাটিয়ে উন্নতি ঘটছে। আশা করি, দ্রুতই আরও উন্নতি হবে।

ডা. আউয়ুব হোসেন বলেন, অনেক মানুষ তাদের খোঁজ-খবর নিচ্ছেন। সংক্রমণ শঙ্কায় বাইরের কাউকে আপাতত সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। এখন সঠিক চিকিৎসায় তাদের দ্রুত সুস্থতাই জরুরি। আমরা সেদিকেই বেশি মনোযোগী। সংক্রমণ যাতে না ঘটে সেজন্য সাবধানতা অবলম্বন করা হচ্ছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, আগের তুলনায় দগ্ধ রনি ও পুলিশ সদস্য দু’জনই ইমপ্রুভ করেছেন। তাদের শ্বাসনালীর বার্ন উন্নতির দিকে, আরও কয়েক সপ্তাহ তাদের হাসপাতালে থাকতে হবে।

Nagad

উল্লেখ্য, গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কৌতুক অভিনেতা আবু হেনা রনি, গাজীপুর জেলা পুলিশের কনস্টেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিল্লুর রহমান আহত হন। তাদের প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

সারাদিন/২১ সেপ্টেম্বর/এমবি