ছাদখোলা বাসে সাবিনাদের আনন্দযাত্রা

খেলাধূলা প্রতিবেদক:খেলাধূলা প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

বিমানবন্দর থেকে বাফুফে ভবনের উদ্দেশে রওয়ানা দিয়েছে নারী সাফ চ্যাম্পিয়নরা। এ সময় ছাদখোলা বাসে চড়ে শিরোপা উদ্‌যাপন করতে দেখা যায় অধিনায়ক সাবিনা খাতুন ও অন্য ফুটবলারদের। স্বাগতিক নেপালকে হারিয়ে এই অঞ্চলের শ্রেষ্ঠত্বের মুকুট জিতেছেন মেয়েরা। সেই চ্যাম্পিয়ন মেয়েদের ট্রফি নিয়ে দেশে ফেরাটা আনন্দে রাঙিয়ে তুলতে ছাদখোলা বাসের ব্যবস্থা করা হয়েছে। এই ছাদখোলা বাসে করেই বিমানবন্দর থেকে বা্ংলাদেশ ফুটবল ফেডারেশনের(বাফুফে) পথে রওনা হয়েছেন সাবিনা-সানজিদারা। এখন পথেই রয়েছেন তারা ।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাজকীয় সংবর্ধনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আজকের এই সাফল্য। এজন্য আমরা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। এখন আমাদের লক্ষ্য থাকবে দেশের হয়ে আরও ট্রফি নিয়ে আসা।

এর আগে বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ১টা ৪০ মিনিটে চ্যাম্পিয়নদের বহনকারী বিমান অবতরণ করে। সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুঁইয়া, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও অন্য কর্তারা সাবিনা-মারিয়া-কৃষ্ণাদের বরণ করে নেন।

ছাদখোলা বাসে আনন্দযাত্রার আগে বিমানবন্দরে সাংবাদিকদের সামনে আসেন সাবিনা খাতুন। ট্রফি উঁচিয়ে ধরে অধিনায়ক বলেছেন, ‘সবাইকে অসংখ্য ধন্যবাদ। আমাদের এভাবে বরণ করে নেওয়ার জন্য। এই ট্রফি আমাদের দেশের জনগণের জন্য। শেষ চার বছরে আমাদের যে সাফল্য আছে, সবকিছু এর মধ্যে।’

সংবাদ সম্মেলন শেষে বেলা সাড়ে ৩টার দিকে ছাদখোলা বাসে করে বাফুফের পথে রওনা হয় দল। বিমানবন্দরের বাইরে ব্যান্ড বাজিয়ে তাদের বরণ করা হয়।

বিমানবন্দর থেকে সাবিনাদের ছাদখোলা বাস এয়ারপোর্ট, কাকলী, প্রধানমন্ত্রী কার্যালয়, বিজয় সরণি ফ্লাইওভার, তেজগাঁও, মগবাজার হয়ে মৌচাক-কাকরাইল-ফকিরাপুল-মতিঝিল হয়ে পৌঁছাবে বাফুফে ভবনে। এরপর সেখানে মতিঝিলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিন খেলোয়াড়দের সংবর্ধনা দেবেন।

Nagad

গত সোমবার সাফের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশ নারী দল। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেয় বাংলাদেশ। আর দ্বিতীয়ার্ধের শেষ দিকে পায় তৃতীয় গোল। শামসুন্নাহার জুনিয়র একটি ও কৃষ্ণা রানী সরকার দুটি করে গোল করেন।

প্রসঙ্গত, গত সোমবার নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে প্রথমবার সাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী দল।