সুকেশের দেওয়া উপহারের তালিকা পুলিশকে দিলেন জ্যাকুলিন

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

সংগৃহীত

ভারতীয় ব্যবসায়ী সুকেশ চন্দ্রশেখরের কাছ থেকে পাওয়া উপহারসামগ্রীর তালিকা জমা দিয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ (ইওডব্লিউ) শাখায় লিখিত এই তালিকা দেন শ্রীলঙ্কান বংশোদ্ভূত বলিউডের এই অভিনেত্রী।।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ওইদিন জ্যাকুলিনকে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইওডব্লিউ। সুকেশের কাছ থেকে পাওয়া উপহারসামগ্রী ও তার বুক করা চার্টার্ড ফ্লাইট রাইড সম্পর্কে অভিনেত্রীর কাছে জানতে চাওয়া হয়েছে।

সূত্রের তথ্য, জিজ্ঞাসাবাদে জ্যাকুলিন এর আগে একাধিকবার চার্টার্ড ফ্লাইটে ভ্রমণের কথা নাকি স্বীকারও করেছেন। জিজ্ঞাসাবাদের প্রয়োজনে তাকে যে কোনো সময় তলব করা হতে পারে।

এর আগে এক বিবৃতিতে ভারতের আর্থিক দুর্নীতির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অ্যানফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) জানিয়েছিল, চন্দ্রশেখর চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকুলিনকে পাঁচ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন। যার মধ্যে রয়েছে ৫২ লাখ রুপি দামের একটি ঘোড়া, ৯ লাখ রুপির একটি পার্সিয়ান বিড়াল এবং দামি ব্যাগ ও গয়না।

ইডির দাবি, চন্দ্রশেখরের সাথে ২০১৭ সাল থেকে জ্যাকুলিনের পরিচয়। প্রতারণার এই মামলায় সুকেশের সাথে জ্যাকলিনকে অভিযুক্ত করে গত আগস্টের মাঝামাঝি দিল্লির একটি আদালতে জ্যাকুলিনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট জমা দেয় ইডি।

এর আগে দিল্লির এক ধনকুবেরের কাছ থেকে প্রায় ২০০ কোটিরও বেশি রুপি প্রতারণা করে আত্মসাতের অভিযোগে সুকেশ চন্দ্রশেখরকে গ্রেপ্তার করা হয়। এরপরই তার অর্থপাচার নিয়ে তদন্তে নামে ইডি।

Nagad

উল্লেখ্য, ২০২১ সালে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত ভারতীয় ব্যবসায়ী সুকেশ চন্দ্রশেখরের সাথে জ্যাকুলিনের সম্পর্কের কথা প্রকাশ্যে আসে। ২০০ কোটি রুপির প্রতারণা এবং আরও ২০টি আর্থিক কেলেঙ্কারির মামলায় নাম জড়ানো সুকেশ চন্দ্রশেখর দিল্লির রোহিণী জেলে বন্দি।

সারাদিন/২১ সেপ্টেম্বর/এমবি