প্রশ্নফাঁস: দিনাজপুর বোর্ডের স্থগিত এসএসসি পরীক্ষা ১০-১৩ অক্টোবর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

সংগৃহীত

প্রশ্ন ফাঁসের অভিযোগে দিনাজপুর শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট-এসএসসি’র স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা আগামী ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হতে পারে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো: কামরুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম বলেন, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সাথে কথা বলে আজ (বৃহস্পতিবার) দুপুরের পর চূড়ান্ত সময় জানানো হবে।

বুধবার (২১ সেপ্টেম্বর) কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ছয় বিষয়ে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। এরপরই দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের সই করা বিজ্ঞপ্তিতে চার বিষয়ের পরীক্ষা স্থগিত হওয়ার কথা জানানো হয়। ওই চার বিষয় হলো- গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়ন।

রুটিন অনুযায়ী গণিত বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। এছাড়া পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) ২৪ সেপ্টেম্বর(শনিবার), কৃষিশিক্ষা ২৫ সেপ্টেম্বর (রোববার) ও রসায়ন (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা ২৬ সেপ্টেম্বর (সোমবার) হওয়ার কথা ছিল।

এই ঘটনায় আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষিবিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া। এ নিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হলো।

Nagad

এর আগে একই ঘটনায় ওই স্কুলের প্রধান শিক্ষক লুৎফর রহমান, ইংরেজি শিক্ষক আমিনুর রহমান রাসেল ও ইসলাম শিক্ষার শিক্ষক জোবায়ের ইসলামকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

সারাদিন/২২ সেপ্টেম্বর/এমবি