ধর্ম অবমাননার অভিযোগে বেরোবি’র শিক্ষার্থী আটক

রংপুর সংবাদদাতারংপুর সংবাদদাতা
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

সংগৃহীত

ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৪ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও জেলার বীরগঞ্জের নিজবাড়ি থেকে তাকে আটক করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নাজমুল কাদের গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃত শিক্ষার্থীর নাম সুজন পাল। তিনি বীরগঞ্জের চমৎকার পালের ছেলে। সুজন পাল বেরোবি’র বাংলা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. তুহিন ওয়াদুদ বলেন, শুনেছি সুজন বিশ্ববিদ্যালয়ের অন্য এক ছাত্রীর একটি বিশ্লেষণমূলক সমালোচনায় ধর্ম নিয়ে সরাসরি কটাক্ষ করেছে। এই কারণে তাকে আটক করা হয়েছে। খোঁজ-খবর রাখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, ধর্ম বিষয়টি স্পর্শকাতর। শিক্ষার্থী সুজন ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছেন। বিষয়টি নিয়ে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে উত্তেজনা তৈরি হলে তাকে আটক করা হয়। তিনি আরও বলেন, যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তাকে সেফ করার জন্য আটক করা হয়েছে। আটক না করলে আজ হয়তো বিশ্ববিদ্যালয়ে ভিন্ন পরিস্থিতি তৈরি হতো।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদির গণমাধ্যমকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে উত্তেজনা তৈরি হয়। পরে সুজন পালকে আটক করা হয়েছে। এখনও তার বিরুদ্ধে কোনও মামলা হয়নি।

Nagad

সারাদিন/২৪ সেপ্টেম্বর/এমবি