সাফ জয়ীদের চুরি হওয়া অর্থ দিল বাফুফে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

সংগৃহীত

সাফ চ্যাম্পিয়ন্সশিপে শিরোপা জিতে দেশে ফেরার পর বাংলাদেশের নারী ফুটবলারদের লাগেজ থেকে ডলারসহ অন্যান্য সামগ্রী বিমানবন্দর থেকে চুরির ঘটনা ঘটে। যদিও বিমানবন্দর সেই অভিযোগ অস্বীকার করে প্রেস রিলিজ দেয়। এনিয়ে গত ক’দিনে দেশজুড়ে আলোচনা-সমালোচনা কম হয়নি।

কিন্তু চুরি যাওয়া সেই অর্থ বা চোর শনাক্ত করা এখনও সম্ভব হয়নি। তবে যেসব ফুটবলারদের জিনিস এবং অর্থ খোয়া গেছে তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্ষতিপূরণ হিসেবে কৃষ্ণা রানি সরকার, শামসুন্নাহার ও সানজিদা আক্তারকে নগদ অর্থ এবং মোবাইল ফোন দিয়েছে বাফুফে। ক্ষতিপূরণ হিসেবে কৃষ্ণা রানিকে দেড় লাখ, শামসুন্নাহারকে এক লাখ টাকা এবং সানজিদাকে দেওয়া হয়েছে আইফোন থার্টিন প্রো ম্যাক্স।

বাফুফের নারী ফুটবল বিভাগের প্রধান মাহফুজা আক্তার কিরণ গণমাধ্যমকে বলেন, “ওদের (ফুটবলার) ক্ষতিপূরণ বুঝিয়ে দেওয়া হয়েছে। হারানো টাকার তিন-চারগুণ বেশি দেওয়া হয়েছে। কৃষ্ণা-সানজিদার হারিয়েছে যথাক্রমে ৯০০ ডলার ও ৫০ হাজার টাকা। বিপরীতে কৃষ্ণাকে দেওয়া হয়েছে দেড় লাখ টাকা এবং সানজিদাকে দেওয়া হয়েছে আইফোন থার্টিন প্রো ম্যাক্স। শামসুন্নাহারের হারিয়েছে ৫০ হাজার টাকা, তাকেও দেওয়া হয়েছে এক লাখ টাকা।”

উল্লেখ্য, সাফ চ্যাম্পিয়ন্সশিপে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। গত ১৯ সেপ্টেম্বর (সোমবার) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

সারাদিন/২৪ সেপ্টেম্বর/এমবি

Nagad