জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

গোলাম কিবরিয়া (জি কে) শামীম

রাজধানীর গুলশান থানায় অস্ত্র মামলায় ঠিকাদার গোলাম কিবরিয়া (জি কে) শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুলের আদালত এই রায় ঘোষণা করেন।

মামলার অপর আসামিরা হলেন- জি কে শামীমের ৭ দেহরক্ষী মো: জাহিদুল ইসালাম, মো: শহিদুল ইসলাম, মো: কামাল হোসেন, মো: সামসাদ হোসেন, মো: আমিনুল ইসলাম, মো: দেলোয়ার হোসেন ও মো: মুরাদ হোসেন।

এদিন সকাল ৯টা ৩৫ মিনিটে তাকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জি কে শামীমসহ সাত দেহরক্ষীকে আদালতে হাজির করা হয়। পরে আজ দুপুরে আদালত রায় ঘোষণা করেন।

এর আগে গত ২৮ আগস্ট মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শেখ ছামিদুল ইসলাম রায় ঘোষণার তারিখ ঠিক করেছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার হন জি কে শামীম। সে সময় তার বাড়িতে অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করে আইনশৃঙ্খলা বাহিনী। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মোট চারটি মামলা দায়ের করা হয়।

Nagad

সারাদিন/২৫ সেপ্টেম্বর/এমবি