ঢাকায় তিন দিনের এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু হচ্ছে ২৯ সেপ্টেম্বর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

রাজধানীতে আগামী বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনের এশিয়ান ট্যুরিজম ফেয়ার। ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায়- এ মেলা শুরু হবে। চলবে ১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ মেলা চলবে। এতে মোট ৮টি দেশ অংশ নেবে।

রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকার প্যান প্যানসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মেলার ঘোষণা দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী।

এ সময় জানানো হয়, এ মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। র‍্যাফেল ড্র বিজয়ীদের জন্য থাকবে এয়ারলাইন্স টিকিটসহ বেড়ানোর আকর্ষণীয় গিফট ভাউচার। এছাড়া প্রতিটি টিকিটেই থাকবে মেলার এন্টারটেইনমেন্ট পার্টনার-ফ্যান্টাসি কিংডমে প্রবেশে ৫০ শতাংশ ছাড়।

বাংলাদেশসহ নেপাল, থাইল্যান্ড, ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও লিথুনিয়ার প্রায় ১৩০টি বিভিন্ন পর্যটন সংস্থা অংশ নেবে। যার মধ্যে ৫০টির অধিক বিদেশি প্রতিষ্ঠান রয়েছে।

মেলায় থাকবে আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর ও থিমপার্কসহ বিনোদনের আরও অনেক প্রতিষ্ঠান।

এছাড়া মেলায় বৈচিত্র্যময় আয়োজনে থাকবে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলার থাকবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলার মাধ্যমে দর্শনার্থীদের মধ্যে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র তুলে ধরা হবে।

Nagad

এ মেলায় এয়ারলাইন্স পার্টনার হিসেবে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হসপিটালিটি পার্টনার হিসেবে রয়েছে- ইন্টারকন্টিনেন্টাল ঢাকা, প্যান প্যাসিফিক সোনারগাঁও, অ্যাডভেঞ্চার ডাইনিং পার্টনারে ফ্লাই ডাইনিং, ক্রুজ পার্টনারে ঢাকা ডিনার ক্রুজ, এন্টারটেইনমেন্ট পার্টনারে ফ্যান্টাসি কিংডম ও ট্রান্সপোর্ট পার্টনারে কনভয় সার্ভিস।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের, এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মো. মাহিউদ্দিন হেলাল, হোটেলস ইন্টারন্যাশনাল লিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুর রহমান প্রমুখ।