তিনদিন বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

আগামী ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আগামী তিনদিনের (৭২ ঘণ্টা) মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে বলেও জানায় আবহাওয়ার সংস্থাটি।

রোববার (২৫ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: বজলুর রশিদ এইসব তথ্য জানান।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ সময় দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

এছাড়া আগামী তিনদিনের (৭২ ঘণ্টা) মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে বলেও জানান বজলুর রশিদ।

গতকাল (শনিবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে, ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Nagad

শনিবার সকাল থেকে রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিচ্ছিন্নভাবে রংপুর বিভাগের পঞ্চগড়ে অতিভারি বৃষ্টি হয়েছে। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকা, রাজশাহী ও খুলনা বরিশাল বিভাগ ছিল প্রায় বৃষ্টিহীন।

সারাদিন/২৫ সেপ্টেম্বর/এমবি