রক্তাক্ত রোনালদো, এর পরও বড় জয় পর্তুগালের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

সংগৃহীত

উয়েফা নেশনস লিগে গতরাতে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হয় পর্তুগাল। এই ম্যাচে পর্তুগালের বড় জয় হলেও ভয়াবহ চোটের শিকার হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের গোলরক্ষকের পাঞ্চে তার নাক ফেঁটে রক্তাক্ত হন। কিন্তু দমে যাননি এই তারকা। চিকিৎসা নিয়ে আবারও মাঠে ফিরেছেন তিনি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে রক্তঝরা নাক নিয়ে পুরো ম্যাচ খেলে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছেন রোনালদো।

পর্তুগালের হয়ে জোড়া গোল করেন দিয়োগো দালোত। গোলের অনেক সুযোগ পেয়েও বঞ্চিত থাকেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড রোনালদো। তবে গোল না পেলেও একটি অ্যাসিস্ট করেছেন তিনি।

এদিন খেলার ১৩তম মিনিটে চোট পান রোনালদো। সতীর্থের উঁচু করে বাড়ানো বলে হেড করতে লাফিয়ে ওঠেন তিনি, একই সময়ে এগিয়ে এসে পাঞ্চ করতে যান গোলরক্ষক। তার হাতে পর্তুগাল অধিনায়ক নাকে প্রচণ্ড আঘাত পান, নাক দিয়ে রক্ত পড়তে দেখা যায়। তবে কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর ফের খেলা শুরু করেন তিনি।

উয়েফা নেশনস লিগে পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে পর্তুগিজরা। গ্রুপের অন্য ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে হারা স্পেন ৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

চার দলের ফাইনালসে ওঠার লক্ষ্যে আগামী মঙ্গলবার স্পেনের মুখোমুখি হবে পর্তুগিজরা। সেদিন ড্র করলেই লক্ষ্য পূরণ হবে রোনালদোদের পর্তুগাল।

Nagad

সারাদিন/২৫ সেপ্টেম্বর/এমবি