পাকিস্তানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, দুই মেজরসহ নিহত ৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

সংগৃহীত

পাকিস্তানের একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সীমান্তবর্তী বেলুচিস্তান প্রদেশের খোস্তের শহরে কাছে এই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) বিবৃতির বরাতে দেশটির সংবাদমাধ্যম জিও টিভির এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

নিহতরা হলেন- দুই মেজর অ্যাটকের বাসিন্দা মেজর খুররম শাহজাদ (৩৯) এবং রাওয়ালপিন্ডির বাসিন্দা মেজর মুহাম্মদ মুনিব আফজাল (৩০)। নিহত অন্য চারজন হলেন- কারাকের সাবির আবাদ গ্রামের বাসিন্দা সুবেদার আব্দুল ওয়াহিদ (৪৪), খানেওয়ালের মখদুমপুরের বাসিন্দা সিপাহী মুহাম্মদ ইমরান (২৭),গুজরাটের ভুট্টা গ্রামের বাসিন্দা নায়েক জলিল (৩০) এবং অ্যাটকের খাতারফট্টি গ্রামের বাসিন্দা সিপাহী শোয়েব (৩৫)।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তান ও ইরান সীমান্তবর্তী বেলুচিস্তান প্রদেশের খোস্তের শহরের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে, বিবৃতিতে সে বিষয়ে কিছু বলা হয়নি।

এদিকে, আইএসপিআর’র বিবৃতিতে জানানো হয়েছে, ফ্লাইং মিশনের সময় এই দুর্ঘটনা ঘটেছে। নিহত ছয়জনের মধ্যে দুইজন পাইলটও ছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের আগস্ট মাসেও পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিলো। সে সময়ও ছয়জন নিহত হন। তবে দুর্ঘটনার আগে ওই হেলিকপ্টারটি একদিন নিখোঁজ ছিল। সেই সময় আইএসপিআর এক বিবৃতিতে জানায়, খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।

Nagad

সারাদিন/২৬ সেপ্টেম্বর/এমবি