তাকরীমকে সংবর্ধনা দিলো ধর্ম মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

সংগৃহীত

সৌদি আরবের মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে সংবর্ধনা দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। সেই সাথে তাকে দুই লাখ টাকার চেক ও সম্মাননা স্মারক দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তাকে এই সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ড. ফরিদুল হক খান।

গত ২১ সেপ্টেম্বর রাতে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত ‘৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ পাঁচটি ভিন্ন ভিন্ন বিভাগে প্রতিযোগিতা করেন। এতে হাফেজ সালেহ আহমদ তাকরীম তার বিভাগ থেকে তৃতীয় স্থান অর্জন করেন।

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেন, আজ অত্যন্ত আনন্দের দিন। ইসলাম ধর্মে জন্মগ্রহণ করেছি বলে আল্লাহ এই সুযোগ দিয়েছেন। আমরা বিজয়ী জাতি। আমাদের জাতিকে বিশ্বের দরবারে উপস্থাপন করেছেন হাফেজ সালেহ আহমাদ তাকরীম।

ইসলাম ধর্মের প্রসারে জাতির পিতা বিভিন্ন উদ্যোগ নিয়েছেন উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় দিনগুলোতে ছুটি, টঙ্গিতে ইজতেমার জায়গা দানসহ নানা উদ্যোগ নিয়েছিলেন শেখ মুজিবুর রহমান।তার কন্যা জননেত্রী শেখ হাসিনা হজ ব্যবস্থাপনায় ডিজিটাইজেশন, মসজিদভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমসহ নানা উদ্যোগ গ্রহণ করেছেন।

ফরিদুল হক খান বলেন, আজকের এই অনুষ্ঠান নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আমি কথা বলেছি, তিনি বিশ্ববিজয়ী তাকরীমের প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।

Nagad

তাকরীমের পিতা হাফেজ আব্দুর রহমান বলেন, আপনারা ইতোমধ্যে সব কিছু জেনে গেছেন। ধর্ম মন্ত্রণালয় থেকে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। সে বিশ্বের দরবারে লাল-সবুজের পতাকা উড্ডয়ন করেছে৷ যারা তাকে এ পর্যন্ত যেতে সাহায্য করেছেন, সবার কাছে কৃতজ্ঞতা জানাই।

পরে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে তাকরীমের বাবাকে তাফসীর ইবন কাসিরসহ বিভিন্ন বই উপহার দেওয়া হয়। এ সময় হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে সম্মাননা ও দুই লাখ টাকার চেক তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান।

ধর্ম মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো: মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন- বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমীন, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমানসহ অনেকে।

সারাদিন/২৭ সেপ্টেম্বর/এমবি