করতোয়ায় নৌকাডুবিতে লাশের সারি, নিহত বেড়ে ৬৪

পঞ্চগড় সংবাদাদাতা:পঞ্চগড় সংবাদাদাতা:
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে ১৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৬৪ জনের লাশ উদ্ধার করা হলো।

প্রাশসনের হিসাব অনুযায়ী এখনও প্রায় ১৮ জন নিখোঁজ রয়েছে।

উদ্ধার হওয়া মরদেহের মধ্যে নারী ২৮ জন, পুরুষ ১৫ জন ও শিশু ১৮ জন। নৌকাডুবি স্থানের আশপাশ থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়েছে।

নৌকার মাঝির গাফিলাতি ও নৌকায় অতিরিক্ত যাত্রী উঠানোয় এই নৌ দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয়দের দাবি।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, অতিরিক্ত যাত্রী বহন ও নৌকার মাঝির গাফিলতির কারণে এতো মানুষের প্রাণহানি ঘটেছে। ৪৩ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ সৎকার করার জন্য স্বজনদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে প্রদান করা হয়েছে।

এ ছাড়া ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে হিন্দু কল্যাণ ট্রাস্টের ফান্ড থেকে মৃত ব্যক্তির পরিবারে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকেও নিহত প্রতিটি পরিবারকে ১ লাখ টাকা করে প্রদান করা হবে।

Nagad

এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে মহালয়া পূজা দিতে যাওয়ার পথে নৌকায় করে নদী পার হতে গেলে এ নৌকা ডুবির ঘটনাটি ঘটে। ঘটনার প্রথম দিনে ২৫ জন, দ্বিতীয় দিনে আরও ২৫ জন এবং ৩য় দিন মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।