বরিশালে যৌতুকের জন্য স্ত্রীর মুখমণ্ডলে কুপিয়ে জখমের অভিযোগ

বরিশাল সংবাদদাতাবরিশাল সংবাদদাতা
প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

সংগৃহীত

বরিশাল নগরীতে যৌতুকের টাকার জন্য স্ত্রীর মুখমণ্ডলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। পরে আহত গৃহবধূকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় আহত গৃহবধূর মা বাদী হয়ে নগরীর এয়ারপোর্ট থানায় জামাইসহ দুইজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত মো: লিটন নগরীর কাশিপুরের দিয়াপাড়া এলাকার বাসিন্দা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী গৃহবধূ অভিযোগ করেন, প্রায় ১৭ বছর আগে লিটনের সাথে তার বিয়ে হয়। তার স্বামী মাদকাসক্ত। ঠিকমতো আয় রোজগার করেন না। নেশার জন্য তার কাছ থেকে টাকা নিতেন লিটন। এছাড়া বিয়ের পর থেকে যৌতুক বাবদ টাকা দাবি করেন লিটন। বাবার বাড়ি থেকে বিভিন্ন সময় টাকা এনে স্বামীর হাতে তিনি তুলে দিয়েছেন তিনি। ওই টাকা খরচ করে আবারও বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে বলেন লিটন। এভাবেই তাদের সংসার চলছিল। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে আবারও মোটা অঙ্কের টাকা যৌতুক দাবি করেন লিটন। এতে অপারগতা প্রকাশ করলে তাকে বেধড়ক পেটাতে থাকেন। একপর্যায়ে ধারালে অস্ত্র দিয়ে মুখমণ্ডলে আঘাত করেন।

আহত গৃহবধূর মামা বলেন, ১৭ বছরের সংসার জীবনে প্রায় দিনই যৌতুকের জন্য তার ভাগনিকে মানসিক ও শারীরিক নির্যাতন সহ্য করতে হয়েছে। গতকাল রাতেও তাকে মারধর করেন লিটন। খবর পেয়ে রাত ২টার দিকে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে মারধরের পর পালিয়েছেন লিটন। তিনি আরও বলেন, আমার ভাগনির শরীরের বিভিন্ন অংশে আঘাত করেছে লিটন। তাছাড়া ধারালো অস্ত্র দিয়ে তার মুখে কয়েকটি আঘাত করে। এতে মুখমণ্ডলে জখম ও ক্ষতের সৃষ্টি হয়েছে। আমরা তার কঠোর শাস্তি দাবি করছি।

বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, ওই গৃহবধূর মা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আজ দুপুরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

Nagad

সারাদিন/২৭ সেপ্টেম্বর/এমবি