প্রতিপক্ষকে বিধ্বস্ত করে বিশ্বকাপের প্রস্তুতি সারলো ব্রাজিল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

সংগৃহীত

২০২২ ফিফা বিশ্বকাপের আগে পুরোদমে ছুটছে ব্রাজিল। বিশ্বকাপের শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিউনিসিয়াকে রীতিমতো বিধ্বস্ত করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে প্যারিসের পার্ক দে প্রিন্সেস স্টেডিয়ামে তিউনিসিয়াকে ৫-১ গোলে হারালো রাফিনিয়া-নেইমারের দল ব্রাজিল।

দলের হয়ে জোড়া গোল করেছেন রাফিনিয়া। সেই সাথে আরেকটি গোলে অবদানও রাখেন রাফিনিয়া। গোল করা বাকিরা হলেন- নেইমার, রিশার্লিসন ও পেদ্রো।

তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচের ১১তম মিনিটে চমৎকার হেডে ব্রাজিলকে এগিয়ে দেন রাফিনহা। কিন্তু ৭ মিনিট পর তিউনিসিয়াকে সমতায় ফেরান মোন্তাসার তালবি। এর এক মিনিট পর আবারও এগিয়ে যায় ব্রাজিল।

রাফিনহার কাছ থেকে বল পেয়ে নিচু শটে কিপারের দুই পায়ের ফাঁক দিয়ে গোল করেন রিচার্লিসন। ম্যাচের ২৯ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। ৪০তম মিনিটে চমৎকার কাউন্টার অ্যাটাকে নিজের দ্বিতীয় গোল করেন রাফিনহা।

দুই মিনিট পর নেইমারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তিউনিসিয়ার ডিফেন্ডার ডিলান ব্রন। বাকি সময় একজন কম নিয়ে খেলতে হয় তাদের।

Nagad

জয় নিশ্চিত জেনে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন আনেন ব্রাজিল কোচ তিতে। ব্রাজিলিয়ান লিগের এই মৌসুমের সবচেয়ে বড় সেনসেশন ফ্লামেঙ্গো ফরোয়ার্ড পেদ্রো ৭৪তম মিনিটে ব্রাজিলের পঞ্চম গোলটি করেন।

সারাদিন/২৮ সেপ্টেম্বর/এমবি