১০ বিভাগীয় শহরে গণসমাবেশের ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে আগামী ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির মহাসচিব জানান, গত সোমবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের চাল, ডাল, জ্বালানি তেল, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি, চলমান আন্দোলনে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন ও যশোরে আব্দুল আলিমসহ পাঁচ নেতাকর্মী হত্যার প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আগামী ৮ অক্টোবর থেকে সারা দেশে বিভাগীয় গণসমাবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, দলীয় কর্মী আব্দুর রহিম, নূরে আলম, শাওন প্রধান, শহিদুল ইসলাম শাওন, আব্দুল আলিমের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য আগামী ৬ অক্টোবর দেশের সকল মহানগর পর্যায়ে এবং ১০ তারিখে সকল জেলা পর্যায়ে শোক র‌্যালি করা হবে।

Nagad

চলমান আন্দোলন কর্মসূচিতে সারা দেশে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশে বিএনপির অর্জন কী জানতে চাইলে তিনি বলেন, আমরা জনগণকে সম্পৃক্ত করতে চাই, এটাই সবচেয়ে বড় জিনিস। জনগণকে সম্পৃক্ত করে প্রচণ্ড গণআন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে চাই। আমাদের জেলা-উপজেলায় যেসব সমাবেশ হয়েছে সেখানে জনগণের সম্পৃক্ততা অনেক বেশি বেড়েছে।

যুগপৎ আন্দোলনের রূপরেখার বিষয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটা খুব শিগগিরই দেওয়া হবে।