শেষের গোলে স্বপ্ন ভঙ্গ পর্তুগালের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

সংগৃহীত

উয়েফা নেশনস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে অন্তত ড্র করলেই হতো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের। কিন্তু ম্যাচের শেষ দিকে গিয়ে উল্টো আলভারো মোরাতার গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে স্পেন। তবে লিগের সেমিফাইনালে ওঠার সুবর্ণ সুযোগ ছিল পর্তুগালের সামনে। সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে পর্তুগালের ব্রাগায় ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের শেষ রাউন্ডে ১-০ গোলে জিতেছে স্প্যানিশরা। তাতে টানা দ্বিতীয়বারের মতো নেশনস লিগের চার দলের ফাইনালসে উঠেছে স্পেন।

স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে পর্তুগালের ছিল ১০ পয়েন্ট, স্পেনের ৮। গ্রুপের অন্য দুই দল সুইজারল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের পয়েন্ট ছিল যথাক্রমে ৬ ও ৪। এমন অবস্থায় জয় না হলেও অন্তত ড্র করলেও সেমিফাইনালে যেত পর্তুগাল।

পুরো ম্যাচে অসংখ্য সুযোগ নষ্টের খেসারত শেষে গিয়ে দিল পর্তুগাল। আর প্রথমার্ধের পুরোটা সময় কোণঠাসা হয়ে থাকা স্পেন দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় পেছনে পড়ে ছিল। তবে বল দখলে আধিপত্য সবসময়ই তাদের ছিল এবং শেষে আক্রমণের তীব্রতা বাড়িয়ে তুলে নিল কাঙ্ক্ষিত ৩ পয়েন্ট।

১-০ গোলে জয়ে পয়েন্ট টেবিলেও পর্তুগালকে টপকে শীর্ষস্থান ছিনিয়ে নিয়েছে লা রোজারা। ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে চার দলের ফাইনালসে পৌঁছে গেছে লুইস এনরিকের শিষ্যরা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে বিদায় নিলো রোনালদোর পর্তুগাল।

সারাদিন/২৮ সেপ্টেম্বর/এমবি

Nagad